[Adinserter AMP]
Friday, May 17, 2024
HomeHEALTH & FITNESSযে ৫টি ফলের রসে ওজন দ্রুত কমবে - গবেষণা 2023

যে ৫টি ফলের রসে ওজন দ্রুত কমবে – গবেষণা 2023

৫টি ফলের রসে দ্রুত ওজন কমবে: গরমে ঠান্ডা টাটকা ফলের রসের তুলনা হয় না।শরীরকে হাইড্রেট করতে সাহায্য করে ফলের রস। প্রতিদিন এক গ্লাস ফলের রস পান করলে তৃষ্ণা মেটানোর পাশাপাশি ওজন কমাতে সহায়ক ভূমিকা পালন করে।

হ্যালো আপডেটের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

Hlwupdate.com

ফলের রসে পুষ্টি বেশি থাকে আর ক্যালোরি কম থাকে। তাই ওজন কমাতে যারা ডায়েট করে তারা ডায়েট চার্টে এক গ্লাস ফলের রস রাখতে পারে।

৫টি ফলের রসে দ্রুত শরীরের মেদ কমাতে গুরুত্বপূর্ণ কাজ করেঃ

★ শষা ও পুদিনা পাতার জুসঃ

শষা এবং পুদিনা পাতা একসাথে বেল্ড করে যে জুস বানানো হয় সে জুস হজম শক্তি বাড়ায় এবং শরীর হাইড্রেট রাখবে। এ জুসে ক্যালোরির পরিমান কম থাকে।শষার জুস খেলে অস্বাস্থ্যকর খাবারের প্রতি লোভ কমে যায়। এতে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন সি, কে, ম্যাগনেশিয়াম ও প্রোটিন। এছাড়াও ত্বককে ব্রনমুক্ত ও পরিষ্কার রাখতে কাজ করে।

৫টি ফলের রসে ওজন দ্রুত কমবে

★কমলার জুসঃ

কমলার রসে প্রচুর পরিমানে ভিটামিন এ,সি ও ক্যালসিয়াম থাকে। কমলার রস আমাদের কোষকে ক্ষতির হাত থেকে রক্ষা করে। এছাড়াও কোলাজেন উৎপাদন করে। এটি এমন এক ধরনের প্রোটিন যা ত্বক নরম, উজ্জ্বল ও ক্ষত নিরাময় করে।এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং দ্রুত ওজন কমতে সাহায্য করে।

★ডালিমের জুসঃ

ডালিম আয়রান সমৃদ্ধ একটি ফল। এটি মানব শরীরে হিমোগ্লোবিন তৈরি করে। এছাড়াও এ ফলে রয়েছে ভিটামিন কে, ই এবং পটাশিয়াম সমৃদ্ধ। ডালিমে আরও রয়েছে পলিফেনল ও কনজুগেটেড লিনোলেনিকএসিড এবং অ্যাবন্টিঅক্সিডেন্ট। ডালিমের রস চর্বি কমাতেও সাহায্য করে।

★তরমুজঃ

তরমুজে ৭০% পানি থাকে। তরমুজ চর্বি পোড়ায় এবং পেশীর ব্যথা কমাতে সাহায্য করে।

★করলাঃ

করলার রস

আমাদের মধ্যে আমরা অনেকেই করলা পছন্দ করি না। তবে আমরা অনেকে জানিনা ভিটামিন সি সমৃদ্ধ করলা শরীরের অতিরিক্ত ওজন কমানোর পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এটি ডায়াবেটিস রোগীদের জন্য জরুরী সবজি। করলা আমাদের বিপাককে গতিশীল করে, রক্ত পরিষ্কার করে এবং চর্বি কমায়।

আপনি আপনার স্বাস্থ নিয়ে খুবেই চিন্তিত তাহলে দেখতে পারেন সাস্থ সম্পূর্ণ কিছু টিপস

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular